All Menu

ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে বিশ্ব শিশু দিবস উদ্‌যাপিত

ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনে গতকাল যথাযথ মর্যাদায় ‘বিশ্ব শিশু দিবস’ এবং ‘শিশু অধিকার সপ্তাহ-২০২৪’ উদ্‌যাপন করা হয়েছে।
এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করা হয়। সভায় রাষ্ট্রপতি, অন্তরবর্তী সরকারের প্রধান উপদেষ্টা এবং মহিলা ও শিশু বিষয়ক উপদেষ্টার বাণী পাঠ করা হয়। আলোচনা পর্বে বক্তাগণ শিশুর অধিকার ও বিশ্ব শিশু পরিস্থিতি তুলে ধরেন। হাইকমিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারিগণ এসময় উপস্থিত ছিলেন। হাইকমিশনার মোঃ রুহুল আলম সিদ্দিকী তাঁর বক্তৃতায় শিশু অধিকার বাস্তবায়নে পরিবার, সমাজ, রাষ্ট্র ও বিশ্ব সম্প্রদায়কে যথাযথভাবে এগিয়ে আসার আহ্বান জানান । তিনি বৈষম্যহীন সমাজ গঠনে শিশুদের উন্নয়নে কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন এবং যথাযথভাবে শিশুর বেড়ে উঠা, মানসিক বিকাশ, সুরক্ষা ও অংশগ্রহণের অধিকার নিশ্চিত করার প্রতি জোর দেন। বিশেষ করে কন্যা শিশুর প্রতি যত্নশীল হওয়ার ওপর তিনি গুরুত্বারোপ করেন। আলোচনা শেষে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারি ও তাদের পরিবারের শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top