All Menu

জামায়াত ক্ষমতায় আসলে জাতির মালিক নয় সেবক হিসেবে দায়িত্ব পালন করবে

বাংলাদেশ জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, “জুলুমের হাত থেকে বাঁচার জন্য জাতির বিশাল প্রত্যাশা। সেই প্রত্যাশার দাবি পূরণের দায়িত্ব পড়েছে বিশেষভাবে যারা সরকার পরিচালনা করছেন এবং যারা রাজনীতি করেন তাদের সকলের উপর। যদি এই দায়িত্ব পালন না করা হয় বিশ্বাস ঘাতকতা করা হবে। শনিবার (১৯অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) বিকেলে নওগাঁর নওযোয়ান মাঠে স্থানীয় জেলা জামায়াতের রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মুহতারাম আমীরে জামায়াত বক্তব্যের শুরুতে আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, ” অসংখ্য মানুষের চোখের পানি ও রক্তের বিনিময়ে আল্লাহ আমাদের এই মুক্ত ময়দানে স্বাধীনভাবে একত্রিত হওয়ার তৌফিক দান করেছেন।
গত সাড়ে ১৫ বছরের জুলুম-নির্যাতনের কথা স্মরণ করে বলেন, আওয়ামী সরকার ক্ষমতায় এসেই পিলখানা হত্যাকান্ডের মাধ্যমে ৫৭ জন চৌকস ও দেশপ্রেমিক সেনা কর্মকর্তাকে নির্মমভাবে হত্যা করে। আওয়ামী সরকার গত সাড়ে ১৫ বছরে শত মিথ্যা মামলা, জেল-জুলুম, হামলার মাধ্যমে আমাদের নিঃশেষ করে দেওয়ার চেষ্টা করেছে। আলহামদুলিল্লাহ, শত চেষ্টার মাধ্যমেও তারা আমাদের শেষ করতে সক্ষম হয়নি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা অসংখ্য ঘটনার সাক্ষী হয়েছেন কিন্তু আপনাদের কলমের মাধ্যমে তা উঠে আসেনি। আওয়ামী ফ্যাসিস্টরা গণমাধ্যমের উপর চাপ প্রয়োগ করে তাদের চাঁপিয়ে দেওয়া স্ক্রিপ্টে সংবাদ তৈরী করতে বাধ্য করেছে। এতো কিছুর পরেও তারা গণমাধ্যমকে স্বাধীন বলে দাবি করেছে। আমীরে জামায়াত সংবাদিকদের সাথে কুশল বিনিময়ের সময় নবীন ও প্রবীণ সাংবাদিকদের তাদের কাজের জন্য ধন্যবাদ প্রদান করেন এবং বস্তুনিষ্ঠ, সত্য ও সঠিক সংবাদ তৈরী ও প্রচারের জন্য অনুরোধ করেন।

আমীরে জামায়াত বৈষম্যবিরোধী আন্দোলনের শহীদদের কথা স্মরণ করেন এবং এই বিজয়ের পুরো কৃতিত্ব ছাত্রদের প্রদান করেন। তিনি বলেন, এই বিজয় নির্দিষ্ট কোনো দল বা মতের নয়। যাঁরাই এই আন্দোলনে আত্মত্যাগ করেছেন তারা সবাই ১৮ কোটি জনগণের দল এবং শহীদরা হলেন ১৮ কোটি মানুষের। আমীরে জামায়াত আহত ও শহীদ পরিবারের সদস্যদের পাশে দাঁড়ানোর সুযোগ পাওয়ায় আহত ও শহীদ পরিবারের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top