All Menu

স্বৈরাচারের দোসররা খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করছে

বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এই দেশে নানাভাবে স্বৈরাচারের দোসররা খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করছে। অরাজকতা তৈরি করার চেষ্টা করছে। আমরা বারবার বলেছি এদেরকে চিহ্নিত করে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। দ্রুত ব্যবস্থা না নিলে গোটা সমাজে রাষ্ট্রের ভিতর একটা ভয়ংকর নাশকতা তৈরি হবে। তার আলামত আমরা বিভিন্ন জায়গায় দেখেছি।

শনিবার (১৯অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে রাজধানীর গুলিস্তানে বেশ-কয়েকজন পথ-শিশুর সাথে দেখা করে চিকিৎসার সার্বিক দায়িত্ব নেয়ার বার্তা দেয়ার পর তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, মহা-বিপ্লবের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রের পথে যাত্রার একটা সুযোগ পেয়েছি। যেটার প্রত্যাশা করছিল মানুষ দীর্ঘ ১৫/১৬ বছর। এখানে কথা বলা যেত না। এখানে অন্যায়ের প্রতিবাদ করা যেত না। সরকার রাষ্ট্র এবং ব্যক্তি একাকার হয়ে একটা ভয়ংকর একদলীয় কর্তৃত্ববাদী শাসন তারা তৈরি করেছে। তারা গুম করেছে, খুন করেছে, তারা ক্রসফায়ার দিয়ে বিরোধীদলীয় নেতাকর্মীকে হত্যা করেছে। তার পরেও এদের বিরুদ্ধে কথা বলা যেত না।

তারা সবাই রাজনীতি করতেন তাও না অনেকেই উচ্চপদস্থ কর্মকর্তা ছিল। এই পরিস্থিতিকে অতিক্রম করে আজকে এই পর্যায়ে আমরা এসেছি। এই অতিক্রম করতে গিয়ে যারা রাজপথে বীরের ভূমিকা পালন করেছেন। অকুতোভয় সাহস নিয়ে যারা এগিয়েছেন। নিজেরা গুলি খেয়েছেন, শাহাদাৎ বরণ করেছেন, পঙ্গু হয়েছেন তার অধিকাংশ শিশুই হচ্ছে পথ-শিশু। স্কুল, প্রাইমারি স্কুল, মাধ্যমিক স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়ের ছেলেরা। এরা অকাতরে নিজের জীবন বিলিয়ে দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top