All Menu

কেউ কেউ দলের নাম ভাঙিয়ে ফায়দা নেয়ার চেষ্টা করছে : এরা কেউ বিএনপির প্রতিনিধিত্ব করে না

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দলের নাম ভাঙিয়ে কেউ কেউ ফায়দা নেয়ার চেষ্টা করছে। ৫ আগস্ট বিপ্লবের গুরুত্ববহ ঘটনার পর ১৬ বছর ধরে নিপীড়িত দেশবাসীকে সোনালী ভবিষ্যতের চিন্তায় যখন উদ্বুদ্ধ করছে, তখন কিছু ব্যক্তি, আমাদের দলের ও কিছু লোক আছে, কয়েকজন স্বার্থান্বেষী ব্যক্তি সুবিধাবাদী ভূমিকা সম্পর্কে সবাইকে ওয়াকিবহাল থাকা প্রয়োজন বলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-(বিএনপি) মনে করে।

শুক্রবার (১১ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) ঢাকার নয়াপল্টন এ দলটির কেন্দ্রীয় কার্যালয় এ আয়োজিত সংবাদ সম্মেলন এ তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমানসহ বিএনপি’র শীর্ষ নেতৃবৃন্দ ও ষাট লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা ও ফরমায়েশি সাজা দিয়ে জাতীয়তাবাদ শক্তির যবনিকাপাত ঘটানোর আয়োজন করা হয়েছিল। নিপীড়নের চাপেন জর্জরিত নেতাকর্মীরা যখন অসহায় এবং ধ্বংসের মুখোমুখি তখন নিজেদের আত্মসুখ বৃদ্ধির জন্য দেশ ও দল ছেড়ে অনেকেই বিদেশে পাড়ি জমান। এই দুঃসময়ে অনেকেরই কোন খবর ছিল না।

৫ আগস্টের পর পরিবর্তিত পরিস্থিতিতে অনুকূল পরিবেশে নিজ স্বার্থ সংরক্ষণ ও স্বার্থ-পৃথ্বীর মানসে নিজ অনুকূলে প্রশাসনকে প্রভাবিত করাসহ নানা প্রতিষ্ঠানে হানা দিচ্ছে বলে দল বিভিন্ন সূত্র থেকে জানতে পেরেছে। এক্ষেত্রে জনপ্রশাসন পুলিশ ও বিভিন্ন মিডিয়া হাউজকে টার্গেট করে দলের নাম ভাঙিয়ে কেউ কেউ ফায়দা নেয়ার চেষ্টা করছে। অথচ দলের দুঃসময়ে নেতাকর্মীদের উপর যখন নির্যাতন বিদ্যমান ছিল তখন নিজেদের নিরাপদ রাখতে এরা বিদেশে শান্তি ও স্বস্তিতে দিনযাপন করেছে। ৫ আগস্টের পর এখনও প্রতিদিন কেউ না কেউ মৃত্যুবরণ করছে বাংলাদেশের কোন হাসপাতালে।

ফ্যাসিবাদের বীভৎসতা ও প্রপাগন্ডা এখনও কমেনি বলে তিনি উল্লেখ করেন। এদের বিরুদ্ধে সচেতন থাকার জন্য সাংবাদিকসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান তিনি বলেন এ সমস্ত ব্যক্তিরা কেউ বিএনপির প্রতিনিধিত্ব করে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top