All Menu/p>

সমাজের উন্নয়নে প্রবীণদের কাজে লাগাতে উদ্যোগ নেবে মন্ত্রণালয়

আমি প্রবীণদের কথা ভাবি, তাদের শ্রদ্ধা ও সম্মান জানাই। আমি বিশ্বাস করি জীবনের প্রতিটি ধাপ গুরুত্বপূর্ণ। সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রবীণদের দক্ষতা চিহ্নিত করে সে অনুযায়ী সমাজের উন্নয়নে তাদের কাজে লাগাতে উদ্যোগ নেবে। জীবনের প্রতিটি ধাপেই সমাজের জন্য কাজ করার ও ভূমিকা রাখার সুযোগ থাকে বলেন,সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ। মঙ্গলবার (০১ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) ৩৪ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে রাজধানীর সমাজসেবা অধিদপ্তর এর মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন উপদেষ্টা। দিবসটি উপলক্ষে আগারগাঁওস্থ প্রবীণ হিতৈষী সংঘ থেকে সমাজসেবা অধিদপ্তর পর্যন্ত র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরর্শিদ বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের উদ্বোধন ঘোষণা করেন। র‌্যালিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, প্রবীণব্যক্তি ও প্রবীণকল্যাণে কর্মরত বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেন, প্রবীণরা নিজেদের অক্ষম ও অপাংক্তেয় মনে করবেন না করার আহবান জানান। প্রবীণদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের সমাজের জন্য অনেক কিছু দেবার আছে, সেইসাথে যথাযথ মর্যাদাও আপনাদের প্রাপ্য। তিনি আরো বলেন, আপনারা নিজেদের সমস্যা নিজেরা সমাধান করার চেষ্টা করবেন। আমরা আপনাদের পাশে আছি, প্রয়োজনে আমরা আপনাদের সহায়তা করবো।
সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের পরিচালক শাহেদ পারভেজ। আলোচনা সভায় দিবসের গুরুত্ব তুলে ধরে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মো. রবিউল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top