All Menu

রংপুরে ৩৪ জন আইনজীবীকে সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ

রংপুর জেলার বিভিন্ন আদালতে ৩৪ জন আইনজীবীকে সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। এদের মধ্যে রংপুর জেলা জজ আদালতের জিপি (সরকারি কৌঁসুলি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. একরামুল হক। একই আদালতে অতিরিক্ত জিপি হিসেবে ৪ জন এবং সহকারী জিপি হিসেবে ৩ জন নিয়োগ পেয়েছেন। এদিকে পিপি (পাবলিক প্রসিকিউটর) হিসেবে মো. আফতাব উদ্দিনকে জেলা ও দায়রা জজ আদালতে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া, ৩টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৩জন, বিশেষ জজ আদালতে ১ জন, সাইবার ট্রাইব্যুনালে ১ জন ও সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে ১ জন নিয়োগ পেয়েছেন। পাশাপাশি মানবপাচার অপরাধ ট্রাইব্যুনালে ১ জন বিশেষ প্রসিকিউটর ও ১ জন সহকারী বিশেষ প্রসিকিউটর নিয়োগ দেয়া হয়েছে। অন্যদিকে বিশেষ জজ আদালতে ১ জন অতিরিক্ত পিপি এবং জেলা ও দায়রা জজ আদালতে ৯ জন অতিরিক্ত পিপি ও ৭ জন সহকারী পিপি নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২২অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর উইং থেকে উপ-সলিসিটর (জিপি-পিপি) সানা মো. মাহরুফ হোসাইন স্বাক্ষরিত এ সম্পর্কিত নিয়োগাদেশ জারি করা হয়। আদেশে পূর্বে নিয়োগকৃত সকল আইন কর্মকর্তার নিয়োগাদেশ বাতিলক্রমে তাদেরকে নিজ নিজ পদের দায়িত্ব থেকেও অব্যাহতি প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top