All Menu

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টার ইলিশ অভয়াশ্রম এলাকা পরিদর্শন

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার মঙ্গলবার (২২অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) চাঁদপুরের পদ্মা-মেঘনা অভয়াশ্রম এলাকা পরিদর্শন করেছেন। এরপর শরীয়তপুর, বরিশাল ও ভোলা জেলার সংশ্লিষ্ট উপজেলা অংশে পদ্মা ও মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম এলাকাসহ মা ইলিশ সংরক্ষণ অভিযান কার্যক্রম সরেজমিনে স্পিডবোটযোগে ঘুরে দেখেন।

এসময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, যুগ্মসচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, যুগ্মসচিব মো. হেমায়েত হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আল ইমরান খান, কোস্ট গার্ড স্টেশন কমান্ডার এম ফজলুল হক, নৌ পুলিশের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ইমতিয়াজ আহমেদসহ চাঁদপুরের মৎস্য বিভাগের কর্মকর্তা, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের কর্মকর্তারা।

অভিযানের মূল লক্ষ্য হলো মা ইলিশ সংরক্ষণ ও অভয়াশ্রম এলাকার কার্যক্রম তদারকি করা। এই উদ্যোগ মা ইলিশের প্রজনন নিশ্চিত করার মাধ্যমে দেশের মৎস্য সম্পদ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top