All Menu

পাটের আঁশের মানকে উন্নত করে বহুমুখী পণ্য তৈরি করে ব্যবহার বৃদ্ধি করা হবে

কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান বলেছেন, পাটের আঁশের মানকে উন্নত করে বহুমুখী পাট-পণ্য তৈরি করে পাটের ব্যবহার বৃদ্ধি করা হবে। এ লক্ষ্যে এ সংক্রান্ত গবেষণা কার্যক্রম বাড়ানো দরকার। কৃষি সচিব বৃহস্পতিবার (১৭অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে পাট গবেষণা ইনস্টিটিউট (বিজেআরআই)’র প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে বিজেআরআই উদ্ভাবিত প্রযুক্তি হস্তান্তর ও বার্ষিক কৃষি গবেষণা পর্যালোচনা কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সচিব বহুমুখী পাট-পণ্যের প্রসার ঘটানোর জন্য কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। আগামী ২০ বছরে পাটের গবেষণা কার্যক্রমের কর্মপরিকল্পনার একটি রোডম্যাপ তৈরি করারও তিনি তাগিদ দেন।

বিজেআরআই’র মহাপরিচালক ড. নার্গীস আক্তারের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন বিএডিসির চেয়ারম্যান মোঃ রুহুল আমিন খান, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আফসারী খানম ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. নাজমুন নাহার করিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top