All Menu

পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন উগান্ডার অনাবাসিক হাইকমিশনার

বাংলাদেশে উগান্ডার অনাবাসিক হাইকমিশনার মিসেস জয়েস কাকুরামাতসি কিকাফুন্ডা বৃহস্পতিবার (১৭অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র উপদেষ্টা জনাব মোঃ তৌহিদ হোসেনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
বৈঠকে, হাইকমিশনার মাননীয় উপদেষ্টাকে তার নতুন দায়িত্বের জন্য অভিনন্দন জানান এবং দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার জন্য উগান্ডার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

আলোচনায় পররাষ্ট্র দফতরের পরামর্শের নিয়মিত আয়োজন, কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের জন্য ভিসা মওকুফ চুক্তি স্বাক্ষর এবং বিশেষ করে চুক্তি চাষের মাধ্যমে কৃষিতে সহযোগিতা অন্বেষণের উপর গুরুত্বারোপ করা হয়েছে।

হাইকমিশনার জ্ঞান ও প্রযুক্তির আদান-প্রদানের পাশাপাশি জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির গুরুত্ব তুলে ধরেন। তারা দ্বিপাক্ষিক বাণিজ্য ও বাণিজ্য বৃদ্ধির জন্য দ্বৈত কর এড়ানো এবং বিনিয়োগ সুরক্ষার বিষয়ে চুক্তির প্রয়োজনীয়তার উপর জোর দেন।

মাননীয় উপদেষ্টা উগান্ডার জন্য উচ্চমানের, সাশ্রয়ী মূল্যের পণ্যের সম্ভাব্য উৎস হিসেবে বাংলাদেশের সমৃদ্ধিশীল ওষুধ শিল্পকে তুলে ধরেন। তারা উভয় দেশের বাণিজ্য প্রতিনিধিদলের সফর বিনিময়ের ওপরও জোর দেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top