All Menu

শিক্ষার্থীদের দেশপ্রেমে উজ্জ্বীবিত হওয়ার আহ্বান খাদ্যমন্ত্রীর

নিয়ামতপুর, নওগাঁ, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: শিক্ষার্থীদের দেশপ্রেমে উজ্জ্বীবিত হয়ে মানুষের সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, উন্নত বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের চিন্তা চেতনায় স্মার্ট হতে হবে। রবিবার নিয়ামতপুর উপজেলায় নিয়ামতপুর সরকারি কলেজ প্রাঙ্গণে ‘৪ তলাবিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান। মন্ত্রী বলেন, স্মার্ট দেশের সব কিছু হবে স্মার্ট। শিক্ষাব্যবস্থা হবে স্মার্ট, প্রশাসন হবে স্মার্ট, কৃষক হবে স্মার্ট এবং সেই সাথে নাগরিকদেরও স্মার্ট হতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের কাছে বছরের শুরুতেই বিনামূল্যে নতুন বই ও শিক্ষার্থীদের অভিভাবকের কাছে মোবাইলে উপবৃত্তির টাকা পাঠানোর ব্যবস্থা করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। আমাদের শিক্ষা ব্যবস্থা এখন অনেক আধুনিক। মন্ত্রী আরও বলেন, স্যোশাল সেফটি নেটের আওতায় এখন অনেকেই সরকারি নানা সহায়তা পাচ্ছে। অসহায় মানুষের জন্য সরকারি সহায়তা দিন দিন বেড়েই চলেছে বলে উল্লেখ করেন তিনি। শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির ভালো দিকগুলো গ্রহণ করে আধুনিক ও প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের প্রতিষ্ঠিত করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, মোবাইল ব্যবহারের ভালো ও মন্দ দিক আছে। শিক্ষার্থীদের ভালো দিক গ্রহণ করতে হবে।
নিয়ামতপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মমতাজ হোসেন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে নিয়ামতপুর উপেজলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, আওয়ামী লীগ নেতা আবেদ হোসেন মিলন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু সাইদ বক্তৃতা করেন। এর আগে খাদ্যমন্ত্রী ২ কোটি ২৮ হাজার টাকা ব্যয়ে ৪ তলাবিশিষ্ট নিয়ামতপুর সরকারি কলেজের একাডেমিক ভবন উদ্বোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top