All Menu

জাতীয় চার নেতা জনগণের হৃদয়ের মধ্যে জায়গা করে নিয়েছে

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংগৃহীত চিত্র।

দিনাজপুর, ব্রডকাস্টিং নিউজ কর্পোরেশন: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ’৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারের হত্যার ধারাবাহিক ঘটনা জেল খানা হত্যাকাণ্ড। বঙ্গবন্ধুর হত্যার যে উদ্দেশ্য সেটি সফল করার জন্য এ ঘটনা ঘটিয়েছে। পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গায় জেলখানায় এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। রাষ্ট্রের সহযোগিতায় আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করে দেয়ার জন্য এ হত্যাকাণ্ড। আওয়ামী লীগ জনতার দল। আওয়ামী লীগ দেশ মাতৃকার সর্বশ্রেষ্ঠ প্রতিষ্ঠান। সেই ঘাতক, খুনি এবং তাদের নেতৃত্বদানকারীদের আইন দিয়ে রক্ষা করার চেষ্টা করা হয়েছিল, সাংবিধানিকভাবে রক্ষা করার চেষ্টা করা হয়েছিল, তাদেরকে মার্শা’ল সরকার জিয়া, এরশাদ, খালেদা জিয়া রক্ষা করার চেষ্টা করেছিল কিন্তু রক্ষা করতে পারেনি। এটাই ইতিহাসের শিক্ষা।
প্রতিমন্ত্রী শুক্রবার (৩রা নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ) দিনাজপুরে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জেল হত্যা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ দিনাজপুর জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু পরিবার, জাতীয় চার নেতা জনগণের হৃদয়ের মধ্যে জায়গা করে নিয়েছে; সেখান থেকে কেউ কেড়ে নিতে পারেনি। যে রক্তকে তারা নিশ্চিহ্ন করে দিয়েছিল, যে রক্তকে বাংলাদেশের মাটিতে নিষিদ্ধ করেছিল-জিয়াউর রহমান, যে রক্তকে ৬ বছর বাংলাদেশে প্রত্যাবর্তন করতে দেয়নি, সেই রক্ত আজকে সমগ্র পৃথিবীতে বাংলার মানুষকে আলোকিত করছে, ৫৬ হাজার বর্গমাইলকে আলোকিত করছে। টাইমস ম্যাগাজিনে কাভার পেইজে প্রধানমন্ত্রীর ছবি ছাপানো হচ্ছে এবং বলা হচ্ছে বাংলাদেশের ভবিষ্যৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিমন্ত্রী বলেন, ’৭৫ এ বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যাকাণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগ যে শক্তি দিয়ে বাংলার মানুষকে নিয়ে প্রতিবাদ করেছিল, একই শক্তি দিয়ে এই বাংলাদেশকে রক্ষা করতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি বলেন, যারা প্রধান বিচারপতির বাসভবনে আক্রমণ করেছে, বিচার বিভাগকে যারা মানে না; সংবিধান মানে না, সংসদ মানে না তাদের জায়গা বাংলাদেশে নয়, তাদের জায়গা পাকিস্তান। প্রতিমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী বাংলাদেশে জাতীয় নির্বাচন হবে। এই নির্বাচনে অংশ নিবে জনগণ এবং পরবর্তী সরকার গঠন করা হবে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, ‘কোনও সন্ত্রাসী বা জঙ্গির সঙ্গে সংলাপ হতে পারে না।’ তাই দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে এই ঘাতক খুনি জঙ্গি সন্ত্রাসীদেরকে চিরতরে নির্মূল করে এই বাংলাদেশে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতার আদর্শকে বাস্তবায়ন করার আহ্বান জানান তিনি। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আব্দুল লতিফের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা ও যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top